দুর্বৃত্তদের আগুনে স্বপ্ন পুড়ে ছাই ব্যবসায়ীর

143

মোঃ মোক্তার হোসাইন:নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী এলাকায় রঘুনাথ পুকুর পাড় এলাকায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ক্ষুদ্র ব্যবসায়ী হারুন অর রশিদের স্বপ্ন।
গতকাল শনিবার ভোরে ওই ব্যবসায়ীর কাগজের গোডাউনে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা।
এ সময় তার আত্মচিৎকারে এলকাবাসীর সহযোগিতায় প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে তার প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি সাধন হয়েছে বলে জানান হারুন অর রশিদ। এ ঘটনায় ব্যবসায়ী হারুন অর রশিদ বাদী হয়ে গতকাল শনিবার দুপুরে অজ্ঞাতদের আসামী করে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের আলগীর চর গ্রামের আলাউদ্দিনের ছেলে হারুন অর রশিদ পাশ্ববর্তী রঘুনাথ পুকুর পাড় এলাকায় ঘর ভাড়া নিয়ে বিভিন্ন স্থান থেকে প্লাস্টিকসহ কাগজ সংগ্রহ করে পক্রিয়ার মাধ্যমে বিক্রি করে থাকে। শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে গোডাউন বন্ধ করে বাড়ি চলে যায়। গতকাল শনিবার ভোর ৫ টার দিকে তাকে স্থানীয়রা আগুন লাগার খবর দেন। পরে স্থানীয়রা এক ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। ততক্ষণে আগুনে পুড়ে সকল প্রকার মাউথ কার্ড প্লাস্টিকের কাগজ পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষুদ্র ব্যবসায়ী হারুন অর রশিদ জানান, একটু সুখের আশায় গুদাম ঘর ভাড়া নিয়ে বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে এ ব্যবসা পরিচালনা করছেন। স্বপ্ন ছিল এ ব্যবসা দিয়ে ভালো কিছু করতে পারবেন। দুর্বৃত্তরা আগুন দিয়ে তার স্বপ্ন পুড়িয়ে দিয়েছে বলে জানিয়েছেন। আগুনে তার ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
সোনারগাঁ থানার পুলিশের উপপরিদর্শক এস আই (সেকেন্ড অফিসার) পংকজ কান্তি সরকার বলেন আগুন দেওয়ার ঘটনায় অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।