সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বোতলজাত করার সময় বিস্ফোরনে নিহত ১

131

মোঃ মোক্তার হোসাইন:নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার সাহাপুর কাঠপট্টি এলাকায় অবৈধভাবে প্রাকৃতিক গ্যাস রিফুয়েলিং করার সময় সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে একজন নিহতের ঘটনা ঘটেছে।

গত ২০ ফেব্রুয়ারি রাত ১ টার দিকে সোনারগাঁও পৌরসভা সাহাপুর কাঠপট্টি এলাকায় তিতাস গ্যাস থেকে অবৈধভাবে বোতলজাত করার সময় সিলিন্ডার বিস্ফোরণে আব্দুর রশিদ (৪৭) নামে এক ব্যক্তি অগ্নিদগ্ধ হয়। পরে স্বজনরা অগ্নিদগ্ধ আব্দুর রশিদকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করলে ২৩ ফেব্রুয়ারি সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। নিহত আব্দুর রশিদ পৌরসভার সাহাপুর গ্রামের মৃত খালেকের ছেলে।

জানা গেছে, নিহত আব্দুর রশিদ ও তার আপন ভাই শহিদুল দীর্ঘদিন ধরে তিতাস গ্যাস রিফুয়েলিং করে করে অবৈধ ভাবে সিলিন্ডারে ভরে তা সোনারগাঁ, আড়াইহাজার ও কুমিল্লা জেলার মেঘনা উপজেলার বিভিন্ন এলাকায় বাজারজাত করে আসছিলো। প্রতিদিনের ন্যায় গত ২০ তারিখ রাত ১ টার সময় বোতলজাত করার সময় সিলেন্ডার বিস্ফোরণ ঘটে এতে রশিদ দগ্ধ হয়। এ দিকে রশিদের মৃত্যুর খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পরিদর্শন করেছে।

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক পলাশ জানান, অগ্নিদগ্ধ হয়ে এক ব্যক্তি মারা গেয়ে এ সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শনে যাই কিন্তু ঘটনাস্থলটি তালাবদ্ধ থাকায় ভেতরে প্রবেশ করতে পারিনি। এছাড়া সে সময় বাড়িতে কোন পুরুষ ছিলনা। তিনি জানান, এ বিষয়ে তদন্ত চলছে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাবে না।

এ ব্যাপারে জানতে চাইলে সোনারগাঁ থানার ওসি (তদন্ত) মহসিন বলেন, সকালেই মৃত রশিদের স্বজনরা একটি অপমৃত্যু রিপোর্ট লিখা কাগজ থানায় জমা দিয়ে গেছেন। এ বিষয় তদন্ত চলছে।