আজমেরীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩৫

32

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ
হবিগঞ্জের আজমিরীগঞ্জে গরুকে ঘাস খাওয়ানো নিয়ে বাগ্‌বিতণ্ডার জেরে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত তিনজনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে। গত শুক্রবার দুপুরে উপজেলার শিবপাশা ইউনিয়নের পশ্চিমভাগ বাজার গ্রামের গয়েনহাটীতে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায় যে ,গত বৃহস্পতিবার গরুর ঘাস খাওয়ানোকে কেন্দ্র করে পশ্চিমভাগ গ্রামের গয়েনহাটীর সামছু মিয়ার পক্ষের লোকজনের সঙ্গে একই গ্রামের মিজান মিয়ার লোকজনের কথা-কাটাকাটি হয়। গত শুক্রবার দুপুর ১২টার দিকে মিজান মিয়ার বাড়ির সামনে মাটিকাটা মাঠে দুই পক্ষের শিশু–কিশোরেরা ফুটবল খেলতে নামলে তাদের মধ্যে বাগ্‌বিতণ্ডা বাঁধে। এর জের ধরে পশ্চিমভাগ বাজারে মিজান মিয়ার পক্ষের আইন উদ্দিনের সঙ্গে সামছু মিয়ার পক্ষের জলিল মিয়ার মধ্যে তর্ক বাঁধে। একপর্যায়ে হাতাহাতিতে রূপ নিলে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারী ও বৃদ্ধসহ অন্তত ৩৫ জন আহত হয়।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ বলেন, গত শুক্রবার গরুকে ঘাস খাওয়ানো নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্য বাগ্‌বিতণ্ডা হয়।
এর জের ধরে ওই শিশুদের ফুটবল খেলা নিয়ে পুনরায় বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।