গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

467

গোপালগঞ্জ প্রতিনিধি, সময়ের চিন্তা ডট কমঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শনিবার সকাল ১০টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়া পৌঁছান। সঙ্গে আসেন বঙ্গবন্ধুর আদরের ছোট কন্যা ও প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা।

বেলা ১১টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে তাঁর পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। বেদীর পাশে কিছুক্ষণ নিরবে দাড়িয়ে থাকার পর বঙ্গবন্ধু কন্যা ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে সুরা ফাতেহা পাঠ করেন। এরপর স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু, মা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও পরিবারের শহীদ সদস্যদের জন্য বিশেষ দোয়া মোনাজাত করেন । এ সময় পদস্থ সামরিক ও বেসাররিক কর্মকর্তা স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে পৌনে ১২টায় শেখ রাসেল দুস্থ পুনর্বাসন কেন্দ্রে শিশুদের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করেন প্রধানমন্ত্রী। ৩’শ জনকে তিনি এই উপহার সমগ্রী দেন।

এদের মধ্যে ১৫ জনের হাতে প্রধানমন্ত্রী সরাসরি উপহার তুলে দেন। উপহার পাওয়া কয়েকজন শিশু হলো- মমতাজ, শারমিন, সীমা খানম, মরিয়ম খানম।

তারা বলে, প্রধানমন্ত্রীর কাছ থেকে ঈদ শুভেচ্ছা উপহার পেয়ে তারা খুবই অনন্দিত। এটা তাদের কাছে স্মরণীয় ঘটনা। দিনটির কথা সারাজীবন মনে রাখবে এই শিশুরা।

নিজের পিতৃভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দুস্থ শিশুদের মধ্যে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ শেষ করে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে তিনি ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।