র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের ফতুল্লায় ভেজাল ও অনুমোদনবিহীন খাদ্যপণ্য উৎপাদনের দায়ে দুই জনের কারাদন্ড

617

সময়ের চিন্তা ডট কমঃ র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়াও ভেজাল ও অনুমোদনবিহীন খাদ্য উৎপাদন ও বাজারজাত করণের মাধ্যমে জনস্বাস্থ্যের ভয়াবহ হুমকির বিরুদ্ধে র‌্যাব বরাবরই সোচ্চার।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কুতুব আইল এলাকায় এসএস এগ্রো ফুড প্রোডাক্টস নামক কারখানায় অভিযান পরিচালনা করে।

অভিযানে কারখানায় দারুচিনি নামক ব্র্যান্ডে বিপুল পরিমান টমেটো সস, সয়া সস, সিরকা, আমের আচার, সরিষার তৈল, বেকিং সোডা, ড্রামভর্তি কাঁচা আমের ফালি ও বিট লবণের ড্রাম পাওয়া যায়। এই সময় উপস্থিত কারখানার মালিক মোঃ সাত্তার মোল্লা ও তার ভাই আজিজ মোল্লাকে জিজ্ঞাসাবাদে জানা যায় শুধু টমেটো সস উৎপাদনের জন্য তাদের বিএসটিআই এর অনুমোদন রয়েছে। বাকী গুলোর কোন অনুমোদন নেই। টমেটো সসের অনুমোদন থাকলেও জব্দকৃত ৮টি ড্রাম ভর্তি টমেটো সসে টমেটোর কোন অস্তিত্ব পাওয়া যায়নি ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে নানারকম রাসায়নিক দ্রব্যের মিশ্রন ঘটিয়ে তারা এই খাবার পণ্য গুলো দীর্ঘদিন যাবৎ বাজারজাত করে আসছে। পণ্য বিপননের জন্য এপর্যন্ত কোন ভ্যাট বা শুল্ক ও আদায় করেনি। নারায়নগঞ্জ জেলা প্রশাসনের বিজ্ঞনির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসলিমুন্নেসা অনুমোদন বিহীন ও ভেজাল খাদ্য উৎপাদনের অপরাধ আমলে নিয়ে ঘটনাস্থলে কারখানার মালিক সাত্তার মোল্লা ও ইনচার্জ আজিজ মোল্লাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড  প্রদান করেন এবং কারখানার ভেজাল পণ্য ধবংস করার নির্দেশ দেন।