বন্দরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

378

বন্দর প্রতিনিধিঃ বন্দরে রাজস্ব খাতের অর্থায়নে রবি/২০১৮-১৯ মৌসুমে সরিষা,বোরো, ও বিটি বেগুন ফসল চাষাবাদে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার আওতায় বীজ ও সার বিতরন করা হয়েছে। সোমবার সকালে বন্দর উপজেলা পরিষদের কৃষি অফিস প্রাঙ্গণ এ বিতরনী অনুষ্ঠিত। বন্দর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত এ বীজ-সার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মাহমুদা আক্তার।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বন্দর উপজেলা কৃষি অফিসার ড. মোস্তফা এমরান হোসেন।এসময় বন্দর উপজেলার ৬৫জন কৃষকের মধ্যে ৩০জনকে দেড় কেজি করে সরিষা,৩০জনকে ৫কেজি করে বোরো বীজ বিতরন করা হয়। এছাড়াও ৬৫জন কৃষকের মাঝে সর্বোমোট ২হাজার২শ ৭৫কেজি ইউরিয়া, ১হাজার ৩শ ৫কেজি টিএসপি, ১হাজার৪০ কেজি এমওপি, ৯শ কেজি জিপসাম, ৭৫কেজি দস্তা,ও ৪৫কেজি বোরিক এসিড বিতরন করা হয়। উল্লেখ্য, এর আগের কৃষকদের ২০গ্রাম বিটিবেগুনের বীজ প্রদান করা হয়। বর্তমানে বীজ থেকে উৎপন্ন চারা মূল জমিতে চাষাবাদের জন্য সোমবার ৫জন কৃষকদের সার প্রদান করা হয়।

।অনুষ্ঠানে অন্যান্যোর মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার ফারহানা সুলতানা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আবু সাইদ তারেক,

,উপ-সহকারী উদ্ভিদ  সংরক্ষন অফিসার জয়নাল আবেদীন উপ-সহকারী কৃষি অফিসার  হিরালাল দাস, কাজী আশরাফ উদ্দিন, মোঃমোতালিব মিয়াজী ,ফারুক আহমেদে,হেদায়াতুল ইসলাম, নাজমুল ইসলাম, আঃরউফ,মাহমুদা আক্তার প্রমূখ।