সোনারগাঁয়ে কাঁচপুর ওমর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাউবি (এস.এস.সি) পরীক্ষা অনুষ্ঠিত

814

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর ওমর আলী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে শুক্রবার (২২ ফেব্রæয়ারী, ২০১৯ইং) মনোরম পরিবেশের মধ্য দিয়ে বাংলাদেশ উন্মক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। এবার মোট ২৮০ জন ছাত্র-ছাত্রী এই কেন্দ্রে পরিক্ষায় অংশ গ্রহণ করেছে।

উপজেলার কাঁচপুর ওমর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্র পর্যবেক্ষন করে কোন ধরনের অনমিয়ম লক্ষ্য করা যায়নি। পরিক্ষার্থীদের মনোরম পরিবেশে পরীক্ষা দিতে দেখা গেছে।

পরিক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রে ম্যাজিষ্ট্রেট-এর দায়িত্ব পালন করেন কাজল চন্দ্র পাল, নারায়ণগঞ্জ জেলা বাউবি কো-অর্ডিনেটর অফিসার মোহাম্মদ সোহেল আলম, সমš^য়কারী ও ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আবু বকর সিদ্দিক, সহকারী শিক্ষক মতিউর রহমান, আব্দুল মতিন সরকার, টিউটর ও সিনিয়র শিক্ষক খন্দকার মফিজুল ইসলাম ও অন্যান্য শিক্ষকবৃন্দ এবং সোনারগাঁ প্রেস ক্লাবের সদস্য ও দৈনিক ¯^াধীন সংবাদের সোনারগাঁ প্রতিনিধি মাহবুব রহমান, নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক উজ্জীবিত বাংলাদেশ পত্রিকার ষ্টাফ রিপোর্টার মাসুদ রানা।

বিভিন্ন শিক্ষকরা বলেন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের টিউটর হওয়ার যোগ্যতা যাদের নেই, তারাই উদ্দেশ্য প্রণোদিত ভাবে বদনাম রটানোর চেষ্টা করে। তবে কোন রকম গোলযোগ ছাড়াই, সুষ্ঠ, সুন্দর মনোরম পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা শেষে ছাত্র-ছাত্রীরা সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, শিক্ষা ক্ষেত্রে অনেকেই জীবনের তাগিদে সময় মতো পরীক্ষা দিতে পারে না। উন্মক্ত বিশ্ব বিদ্যালয়ের এই (এসএসসি) প্রোগ্রাম চালু হওয়াতে সকল বয়সের সকল পেশার মানুষ পরিক্ষা দিতে পারছে। তাই এ প্রোগ্রামে পরীক্ষা দিতে পেরে আমরা খুবই আনন্দিত।