৭০ বছরের এক বৃদ্ধাকে হাত-পা বেধেঁ আগুনে পুড়িয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা

607

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ আড়াইহাজারের আমেনা বিবি নামে (৭০) বছরের এক বৃদ্ধাকে হাত-পা বেধেঁ আগুনে পুড়িয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা। শনিবার রাতে উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের উলুকান্দী পূর্বপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। নিহত আমেনা ওই গ্রামের মৃত আঃ গফুরের বিধবা কন্যা। তার শোবার ঘরেই তাকে হাত-পা বেঁধে ঘরে আগুন দিয়ে পালিয়ে যায় দূর্বৃত্তরা।
কালাপাহাড়িয়া তদন্ত কেন্দ্রের এস আই বিজয় কুমার জানান, সকালে স্থানীয় লোকদের মাধ্যমে সংবাদ পেয়ে লাশটি উদ্ধার করা হয়। লাশটি ছিল হাত-পা বাধাঁ। তিনি জানান, রাতের আধাঁরে কে বা কারা মহিলাটির হাত-পা বেধেঁ আগুনে পুড়ে হত্যা করেছে।
উচিৎপুরা ইউনিয়নের বাড়ৈপাড়া গ্রামে তার ¯^ামী মোহাম্মদ আলীর মৃত্যুর পর থেকে বাবার বাড়ী উলুকান্দীতে থাকতেন। নির্মম এই কাহিনী শুনে লাশ দেখতে এলাকার শত শত মানুষ ভিড় জমাচ্ছে।
স্থানীয়রা জানায়, রাত অনুমান ২ টার দিকে মহিলার ঘরে আগুন জ্বলে উঠতে দেখে অনেক চেষ্টা করেও তাকে বাঁচানো সম্ভব হয়নি। আগুনের মুহুর্তেই ঘরটি সহ মহিলাকে পুড়ে ভস্মিভূত করে ফেলে। তবে কে বা কারা মহিলার হাত-পা বেঁধে তার ঘরে আগুন দিয়েছে এ সম্পর্কে তারা কিছুই জানেনা। উদ্ধারকৃত লাশ ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
পুলিশের একটি সুত্র জানায়, বৃদ্ধার সাথে থাকা ¯^র্নালংকার ছিনিয়ে নেয়ার জন্যও এই ঘটনা ঘটতে পারে।
আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন বলেন, বৃদ্ধাকে আগুণে পুড়ে হত্যা করেছে না হত্যার পর আগুণ দেওয়া হয়েছে তা ময়না তদন্তের আগে বলা যাবে না। এই ব্যাপারে মামলা দায়ের প্রস্তুতি চলছে।